Paranormal Society BD-জ্বীনের বসবাস

পৃথিবির মধ্য সব চাইতে আকর্ষণীয় এবং বিস্ময়কর স্থান, সব জীনের বসবাস এখানে । নিজ চোখে দেখে নিন জীনের কেরামতিঃ
ওয়াদি জীন, মদিনা মোনাওয়ারার আল বায়দা উপত্যকা ,পৃথিবীর মধ্য সব চাইতে আকর্ষণীয় এবং বিস্ময়কর স্থান । যদিও সৌদি আরবের কঠোর নীতি কারণে এই দর্শনীয় স্থানটি আন্তজাতিক নজরে তেমন ভাবে আসেনি , তবে এইবার যারা হজ্জে যাচ্ছেন তাদের বলে দিচ্ছি, একবারের জন্য হলেও ঘুরে আসতে পারেন ওয়াদি জীন নাম স্থানটি থেকে , জন প্রতি মাত্র ২০ রিয়াল গাড়ি ভাড়া। তবে কোন সৌদি ট্যাক্সিতে না যাওয়াই ভালো , আর তাছাড়া সৌদিরা যেতেও ভয় পায়। পাকিস্তানি হিন্দি বাঙ্গালী অনেক ট্যাক্সি ড্রাইবার পাবেন, তাদের বললেই হলো ।
ওয়াদি জীন অবস্থান মদিনার আল বায়দা উপত্যকায়।
উপত্যকাটি মসজিদে নববীর উত্তর পশ্চিম দিকে প্রায় ৩০ কিলোমিটার দুরে অবস্থিত। এলাকাটি কালো কালো বড় বড় ভয়ংকর পাহারে ঘেরা , এমনেতেই দেখতে ভয় লাগে পাহাড় গুলো ।
আসল কথায় আসি ২০০৯-২০১০ সালের দিকে সৌদি সরকার এই ওয়াদি জীন নাম স্থান দিয়ে একটি রোড বানানোর পরিকল্পনা করে এবং হাজার হাজার শ্রমিক কাজে লাগায় এই রাস্তাটি নির্মাণের জন্য , কিন্তু সমস্যা হলো কাজ করার যন্ত্রপাতি আস্তে আস্তে মদিনা শহরের দিকে অটোম্যাটিক যাওয়া শুরু করে দেয়। পিচ ঢালাই করার জন্য বড় বড় রোলার গাড়ি গুলা বন্ধ থাকলেও আস্তে আস্তে উপর দিকে উঠতে থাকে এবং মদিনা শহর মুখি হয়ে রওনা দেয় , এমন কি পেপসির বোতল পানির বোতল বা পানি রাস্তায় ফালালেও সেইটা নিচের দিকে না গিয়ে মদিনার দিকে যাওয়া শুরু করে। আর এই দেখে শ্রমিকরা ভয় পেয়ে যায় এবং মাত্র ৩০-৪০ কিঃমিঃ রাস্তাটি করার পর কাজ বন্ধ হয়ে যায় । রোডটি যেখানে কাজ বন্ধ করা হয় সেখানে চারি দিকে বিশাল বিশাল কালো কালো পাহার তাই শেষ মাথায় গোল চক্করের মতন করে আবার সেই রাস্তা দিয়েই মদিনা শহরে আসার ব্যবস্থা করা হয়েছে । রাস্তাটি ২০০ কিঃমিঃ হওয়ার কথা ছিল,কিন্তু শ্রমিকরা প্রচণ্ড ভয় পায় এবং এই রাস্তায় গাড়ি এক্সিডেন্ট হতে পারে এই ভেবেই এখানেই শেষ করা হয় কাজ ।
দেখার জন্য প্রতিদিন হাজার হাজার মানুষ সেখানে ভিড় জমায় , এই রাস্তায় গাড়ি বন্ধ করে নিউটালে রাখলে ১২০ কিঃমি ও বেশি স্পীডে গাড়ি চলে।
সবাই মনে করে ওয়াদি জীন নামক স্থানে গাড়ি নিয়ে গেলে জীনেরা গাড়ি ঠেলে মদিনার দিকে পাঠিয়ে দেয় , তবে জীনেরা মানুষ মেরেছে এমন কোন খবর পাওয়া যায়নি , কারণ লোক মুখে শুনেছি নবী করীম (সা.) এর সাথে নাকি এই এলাকার জীনদের সাথে এমনই চুক্তি হয়ে ছিল যে তারা মানুষের কোন ক্ষতি করবেনা এবং মানুষ ও তাদের এই এলাকায় আসবেনা , তাই হয় তো জীনেরা কোন ক্ষতি না করে গাড়ি ঠেলে মদিনার দিকে পাঠিয়ে দেয় , এমন আরো অনেক গুঞ্জন আছে এই নিয়ে , আসলে এই সম্পর্কে কোণ হাদিস আছে কিনা জানা নাই আমার ।
তখন দেখে ছিলাম সৌদি সরকার বেশ কিছু দিন এই রাস্তা বন্ধ করে রেখে ছিল কিন্তু তার পর আবার চালু করে দেয় , এই রাস্তাটি সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখা হয় , বিকাল ৪ টার পর আর কোনো গাড়ি বা মানুষ ওয়াদি জীনের এলাকায় যেতে দেওয়া হয় না ।
অনেকেই বলতে পারেন হয় তো অনেক মেগনেট আছে তাই এমনটি হতে পারে , কিন্ত মেগনেট এর সাথে পানির সম্পর্ক কি? পানির বোতল বা পানি ফেললেও তায় নিচের দিকে না গিয়ে উপরের দিকে উঠে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন